সাংবাদিককে এড়াতে বরিস জনসন ঢুকে পড়লেন ফ্রিজে!

  

পিএনএস ডেস্ক : বৃটেনে চলছে ভোটগ্রহণ। আজই নির্ধারণ হবে বৃটেনের নতুন প্রধানমন্ত্রী। আর এজন্য কয়েকদিন ধরেই সাংবাদিকদের এড়াতে রীতিমতো কসরত করে চলছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে গতকালের ঘটনা যেন সবকিছুকে ছাড়িয়ে গেছে। সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে তার সাক্ষাৎকারের জন্য পিছু নেয়া সাংবাদিককে এড়াতে রীতিমতো ফ্রিজের ভেতর ঢুকে পড়েন তিনি। আর এর পুরোটাই টিভিতে সরাসরি সম্প্রচারিত হয়েছে।

খবরে বলা হয়, গতকাল সকালে লিডসে পায়চারী করছিলেন বরিস জনসন। আর তখনই আইটিভি'র গুড মর্নিং বৃটেন অনুষ্ঠানের সাংবাদিক তার মুখোমুখি হন। বরিস এর আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি অনুষ্ঠানের উপস্থাপক পিয়ার্স মরগ্যান ও সুসানা রেইডের মুখোমুখি হবেন।

সেই ব্যাপারেই ওই সাংবাদিক তাকে জিজ্ঞাসা করেন। জবাবে বরিস বলেন, আমি এক সেকেন্ডের মধ্যেই তোমার সঙ্গে সংযুক্ত হবো। কিন্তু তিনি এই কথা বলেই অন্যদিকে যেতে শুরু করেন। যেতে যেতে রীতিমতো বড় একটি ফ্রিজের ভেতর ঢুকে পড়েন তিনি!

সরাসরি সম্প্রচারিত ভিডিওতে দেখা যায়, সাংবাদিককে দেখে হতভম্ব প্রধানমন্ত্রীর এক সহকারী বিস্ময় প্রকাশ করেন। এই ঘটনার পর অনুষ্ঠানের উপস্থাপক পিয়ার্স মরগ্যান প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, আমি তোমাকে ২৫ বছর ধরে চিনি। তোমার হয়েছে টা কী?

তবে শাসক দল কনজারভেটিভ দলের নেতারা বিষয়টি অন্যভাবে উপস্থাপন করেছেন। তারা গার্ডিয়ান পত্রিকার কাছে দাবি করেন, প্রধানমন্ত্রী কোনো অবস্থাতেই পালাচ্ছিলেন না। তিনি বরং অন্য আরেকটি সাক্ষাৎকারের প্রস্তুতি নিচ্ছিলেন।

তবে সাম্প্রতিক দিনগুলোতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সংবাদমাধ্যমকে এড়িয়ে চলার অভিযোগ উঠেছে। বিশেষ করে, বিবিসির জনপ্রিয়তম উপস্থাপক অ্যান্ড্রু নিলের সরাসরি সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি অংশ নিতে আসেননি। অ্যান্ড্রু নিলের জনপ্রিয় ওই অনুষ্ঠানে অন্য সকল দলের নেতারা হাজির হয়েছেন, বরিস জনসন ছাড়া। এই অনুষ্ঠানে অতিথিকে কঠিন প্রশ্নে জেরবার করে তোলার জন্য খ্যাতি রয়েছে অ্যান্ড্রু নিলের। প্রত্যেক নির্বাচনের আগে প্রত্যেক দলের নেতা ও প্রধানমন্ত্রী অ্যান্ড্রু নিলের সাক্ষাৎকারে হাজির হন। কিন্তু এবার জনসন আসেননি।

এছাড়া দুই মাস আগে গুড মর্নিং বৃটেন অনুষ্ঠানেও হাজির হবেন বলেও হাজির হননি তিনি। এর মধ্যে দিস মর্নিং ও অ্যান্ড্রু মার শো’তে হাজির হলেও এই অনুষ্ঠানগুলো এড়িয়ে গেছেন তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech