সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করার ষড়যন্ত্র সফল হবে না: প্রেসিডেন্ট আসাদ

  


পিএনএস ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করার যে ষড়যন্ত্র চলছে তা দামেস্ক কখনো বাস্তবায়িত হতে দেবে না। তার সরকার কখনোই সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতা রক্ষার প্রশ্নে আপোষ করবে না। রাশিয়ার একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

বাশার আল আসাদ আরও বলেন, যুক্তরাষ্ট্র উগ্র জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সৃষ্টি করেছে এবং তাদের পৃষ্ঠপোষকতা নিয়েই এই সন্ত্রাসী গোষ্ঠী সিরিয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে। ওয়াশিংটনের সার্বিক সহযোগিতায় জঙ্গিরা সিরিয়ার সেনাবহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছে বলে উল্লেখ করেন তিনি।

প্রেসিডেন্ট বাশার আল আসাদ বলেন, বিন লাদেন ও আবু বকর বাগদাদির মতো জঙ্গি নেতাদের প্রয়োজন ফুরিয়ে গেলে যুক্তরাষ্ট্র নিজেই তাদেরকে হত্যা করে। এসব সন্ত্রাসী নেতা বেঁচে থাকলে যুক্তরাষ্ট্রের অনেক গোপন তথ্য ফাঁস হয়ে যেত বলে তিনি উল্লেখ করেন।

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের সাম্প্রতিক সামরিক অভিযানের পর ওই অঞ্চলে তৎপর কুর্দি গেরিলাদের সঙ্গে দামেস্কের সম্পর্ক ভালো হয়েছে বলে জানান প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। তবে কুর্দি নেতাদের সঙ্গে সিরিয়া সরকারের আলোচনায় যুক্তরাষ্ট্র বাধা সৃষ্টির চেষ্টা করছে বলে তিনি অভিযোগ করেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech