মোদির সমালোচনায় শারদ পাওয়ার

  



পিএনএস ডেস্ক: ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার দেশটির সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫-এ ধারা তুলে দিয়ে কাশ্মিরের বিশেষ মর্যাদা বিলোপ করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের তীব্র সমালোচনা করেছেন। পাশাপাশি পাকিস্তানেরও প্রশংসা করেছেন তিনি।

তিনি বলেন, আমি পাকিস্তানে গিয়েছি। ওখানে দেখেছি পাকিস্তানের মানুষ কতটা অতিথিপরায়ণ। তাছাড়া পাকিস্তানের মানুষ সুখী নয় বলে ভারত যা প্রচার করছে তা ঠিক নয়। নিজেদের স্বার্থেই পাকিস্তান সম্পর্কে মিথ্যে রটাচ্ছে ভারত।

শনিবার মুম্বাইয়ে দলের সংখ্যালঘু সেলের এক অনুষ্ঠানে পাকিস্তানের ভূয়সী প্রশংসা ও নরেন্দ্র মোদি সরকারের কড়া সমালোচনা করেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় কাশ্মির থেকে ৩৭০ ধারা তুলে দেয়া নিয়েও মোদি সরকারকে একহাত নেন ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার। তিনি বলেন, ৩৭০ ধারা তৈরিই হয়েছিল কাশ্মিরকে বিশেষকিছু মর্যদা দেয়ার জন্য। ওই ধারা বিলোপ করে ভারত বুঝিয়ে দিল, মোদি সরকার সংখ্যালঘু বিরোধী। এতে কাশ্মির উপত্যকায় আরো অস্থিতিশীল হয়ে পড়বে।

এদিকে ভারতে একের পর এক গণপিটুনির ঘটনার কথা তুলে ধরেও নরেন্দ্র মোদি সরকারের তুলোধনা করেন শারদ পাওয়ার। তিনি বলেন, জাতীয়তাবাদের নামে কেবল বিশেষ এক সম্প্রদায়কে (মুসলিম) টার্গেট করা হচ্ছে।

আমি ভারতীয় মানে এই নয় যে আমাকে নিজেকে তার প্রমাণ দিতে হবে। নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এসব করছে বিজেপি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech