কাশ্মীরি শিশু ও নারীদের নিরাপত্তা নিয়ে আমি চিন্তিত : মালালা

  

পিএনএস ডেস্ক : সম্প্রতি কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করেছে ভারত সরকার। অর্থাৎ বিশেষ মর্যাদা হারায় জম্মু-কাশ্মীর। রাজ্য থেকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয় জম্মু-কাশ্মীর। লাদাখকেও আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে ঘোষণা করা হয়। সিদ্ধান্ত ঘোষণার পর থেকেই উত্তাল হয়ে ওঠে জম্মু-কাশ্মীর। আর এই ঘটনায় ভারত সরকারের সিদ্ধান্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মালালা ইউসুফজাই।

উদ্বেগ প্রকাশ করার পর থেকে অনলাইনে টার্গেট করা হয়েছে পাকিস্তানের বংশোদ্ভূত নোবেল পুরস্কার জয়ী মালালাকে। এর আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, আমার দাদা-দাদির আমল থেকেই কাশ্মীরের মানুষ সংঘাতের মধ্যে ছিলো। আর আমার ছোটবেলা থেকেই দেখে আসছি কাশ্মীরের মানুষের সংঘাত। আজ আমি কাশ্মীরি শিশু ও নারীদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

মালালার দেওয়া ওই পোস্টের পর থেকেই অনলাইনে শুরু হয়েছে বিতর্ক। পাকিস্তানের এবং ভারতের নাগরিকদের কাছ থেকে প্রতিক্রিয়া আসতে শুরু করে। টুইটার ব্যবহারকারীরা মালালাকে মনে করিয়ে দেন বেলুচিস্তানের ঘটনার কথা। যেখানে পাকিস্তান সরকারের বিরুদ্ধে বেলুচ জাতীয়তাবাদীরা বিদ্রোহ করে আসছে। মালালার ওই পোস্ট নিয়ে কটূক্তি করেছেন ভারতীয় সেনাবাহিনীর সদস্য এবং সাংবাদিকরাও।

তার ওই উদ্বেগপূর্ণ পোস্টকে নিয়ে নেটিজেনদের একটি অংশ কটূক্তি করেন। সেই সঙ্গে তাকে জিজ্ঞাসা করেন কাশ্মীরে সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কেন কোনো ধরনের মন্তব্য করছেন না।

সূত্র: স্পূটনিক।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech