রাস্তায় উড়ছে লাখ লাখ ডলার, কুড়াতে ব্যস্ত মানুষ

  

পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের আটলান্টার এক ব্যস্ত মহাসড়কজুড়ে ছড়িয়ে পড়েছে লাখ লাখ ডলারের নোট। আর গাড়ি থামিয়ে সেই ডলার কুড়াচ্ছে মানুষ।

কেউ কেউ আবার কুড়ানো টাকা পুলিশের কাছে হস্তান্তর করছে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

পুলিশ বলছে, যারা টাকা কুড়িয়ে নিয়ে পালিয়েছে, সিসিটিভি ফুটেজের মাধ্যমে তাদের শনাক্ত করার চষ্টো চলছে।
নিউইয়র্ক টাইমস জানায়, ট্রাকে করে ওই টাকা বহন করা হচ্ছিল। একপর্যায়ে ট্রাকের দরজা খুলে তা রাস্তায় পড়তে শুরু করে।

এটিএম বুথ বা ব্যাংকের জন্য টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। প্রায় এক লাখ ডলারের নোট ছিল ট্রাকটিতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৫ লাখ টাকা)। আই-২৮৫ হাইওয়ে দিয়ে যাওয়ার সময় হঠাত্ই খুলে যায় ট্রাকের দরজা।

সিনেমার দৃশ্যের মতো ডলারের বান্ডিল ছড়িয়ে পড়তে থাকে রাস্তায়। বেশ কিছু দূর যাওয়ার পর চালক তা টের পান। তবে ততক্ষণে হাইওয়ের রাস্তায় ছড়িয়ে পড়েছে ডলারের নোট।

এমন দৃশ্য দেখে রীতিমতো চমকে যান অন্য গাড়ির চালকরা। অনেকেই রাস্তার ধারে গাড়ি দঁাড় করিয়ে দেন। গাড়ি থেকে নেমে যে যেমন পারলেন কুড়িয়ে নিলেন কাঁড়ি কাঁড়ি টাকা।

কেউ কেউ ভিডিও করেন এমন অবাক করা দৃশ্যের। অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলেও ডলার নিয়ে পালিয়ে গেছেন অনেকেই। কেউ কেউ আবার কুড়ানো ডলার তুলে দিয়েছেন পুলিশের হাতে।

ডানউডি পুলিশের এক কর্মকর্তা জানান, ট্রাকচালকের অবহেলায় এমন ঘটনা ঘটেছে। তবে রাস্তা থেকে অন্যের টাকা কুড়িয়ে নেয়াকে 'চুরি' আখ্যা দিয়ে তিনি বলেন, কারা টাকা কুড়িয়ে নিয়ে পালিয়েছেন, সিসিটিভি ফুটেজ দেখে তা শনাক্ত করার চষ্টো চালানো হচ্ছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech