অবশেষে সৌদি যাওয়া বাতিল নিকি মিনাজের

  



পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী বিশেষ করে মুসলিম দেশগুলোর আলোচনা সমালোচনার মুখে অবশেষে সৌদি আরবে কনসার্টে অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন মার্কিন র্যাপ তারকা নিকি মিনাজ।

গত সপ্তাহে হিউম্যান রাইটস ফাউন্ডেশনের অনুরোধের পরিপ্রেক্ষিতে এই সিন্ধান্ত নেন তিনি। কনসার্ট থেকে নিজেকে সরিয়ে নেয়ার কারণ হিসেবে নিকি মিনাজ বলেন, তিনি নারীদের অধিকার, সমকামী অধিকার এবং মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন প্রদর্শন করতে চান।

উল্লেখ্য এই অধিকারগুলো বিশেষ করে নারী অধিকার ও সমকামী অধিকার রক্ষণশীলভাবে গ্রহণ করে সৌদি আরব। বিশেষ করে সমকামী অধিকার সেখানে অপরাধ হিসেবে গণ্য করা হয়। যার জন্য মানবাধিকার ফাউন্ডেশন থেকে সেখানে না যাওয়ার জন্য নিকি মিনাজকে অনুরোধ করা হয়।

সর্বশেষ নিকি মিনাজের সিদ্ধান্তকে ধন্যবাদ জানিয়ে গত মঙ্গলবার টুইট করে ফাউন্ডেশনটি।

আগামী ১৮ জুলাই জেদ্দায় এ কনসার্টের আয়োজন করা হচ্ছে বলে খবরে বলা হয়। ওই কনসার্টে নিকি মিনাজ পারফর্ম করবেন এমন ঘোষণার পর সৌদিসহ বিশ্বব্যাপী ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

অনেকেই প্রশ্ন তুলেন নিকি মিনাজের পোশাক এবং খোলামেলা গানের বক্তব্য রক্ষণশীল রাজতন্ত্রের দেশটির সঙ্গে ঠিক খাপ খায় না।

কেউ বলেছেন, মহানবী হজরত মোহাম্মাদ (স.)'র জন্মভূমিতে নিকি মিনাজের মতো শিল্পীর আগমন ও কনসার্ট কোনোভাবেই মেনে নেওয়া যায় না। হজের মৌসুমে সৌদি আরবে এমন কনসার্টের বিষয়ে দেশটির অনেক নাগরিকই অসন্তুষ্ট।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech