যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তেহরানের কড়া হুশিয়ারি

  

পিএনএস ডেস্ক: আকাশসীমা লঙ্ঘন করে গোয়েন্দা ড্রোন পাঠানোয় যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করেছে ইরান। পাশাপাশি ইরানের আকাশসীমায় যেকোনো উস্কানিমূলক তৎপরতার জন্য সৃষ্ট পরিণতির দায়ভার যুক্তরাষ্ট্রকেই বহন করতে হবে বলেও হুশিয়ারি দিয়েছে দেশটি।

বৃহস্পতিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশে অনুপ্রবেশ করা একটি মার্কিন ড্রোন ভূপাতিত করার পর ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি এ প্রতিক্রিয়া জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ মুখপাত্র বলেন, তেহরান যুক্তরাষ্ট্রের এ ধরনের আগ্রাসী এবং উস্কানিমূলক তৎপরতার প্রতিবাদ জানাচ্ছে। ইরানি আকাশসীমা এবং ভূখণ্ডে অবৈধভাবে যুক্তরাষ্ট্রের এমন অনুপ্রবেশের বিরুদ্ধে তেহরান কড়া হুশিয়ারি দিচ্ছে।

প্রসঙ্গত, ইরানের ইসলামিক রিপাবলিকান গার্ড (আইআরজিসি) বৃহস্পতিবার গোয়েন্দা কাজে ব্যবহৃত একটি মার্কিন ড্রোন গুলি করে ভূপাতিত করে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশে ইরানের সেনাবাহিনী আরকিউ-৪ লেখা একটি মার্কিন ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

তবে মার্কিন সেনা দফতর এ ব্যাপারে এখনও মুখ খোলেনি। ইরানকে চাপে রাখতে মধ্যপ্রাচ্যে আরও এক হাজার মার্কিন সেনা মোতায়েন করা হচ্ছে- পেন্টাগনের এ ঘোষণার একদিন পরই ড্রোন ভূপাতিত করার ঘটনা ঘটল।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech