সোশ্যাল মিডিয়ায় ভিক্ষা করে ১৭ দিনে ৪২ লাখ টাকা!

  


পিএনএস ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় মিথ্যে খবর রটিয়ে মানুষকে প্রতারিত টাকা নেয়ার অভিযোগ ওঠে সংযুক্ত আরব আমিরাতের এক মহিলার বিরুদ্ধে। নিজের ব্যর্থ দাম্পত্য জীবনের মিথ্যে খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে ১৭ দিনে প্রায় ৫০০০০ ডলার রোজগার করেন এই মহিলা যা বাংলাদেশী মূল্যে ৪২ লাখ ডলারের বেশি।

তিনি ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে সন্তানদের ছবিসহ একটি পোস্ট লেখেন। যেখানে তিনি জানান, যে তার দাম্পত্য জীবন নষ্ট হয়ে গেছে এবং সন্তানদের খাইয়ে পড়িয়ে বাঁচিয়ে রাখার জন্য অর্থের প্রয়োজন। মহিলার ওপর সহানুভূতিশীল হয়ে অনেক মানুষ টাকা পাঠিয়ে দেন।

পোস্টটি তার স্বামীর চোখে পড়তেই তিনি পুলিশে খবর দেন এবং পুলিশকে জানান, মহিলার সন্তানরা বাবার সঙ্গেই থাকে। মানুষকে প্রতারিত করে টাকা নেয়ার অভিযোগে দুবাই পুলিশ ওই মহিলাকে গ্রেফতার করে। দুবাইতে এইধরণের অপরাধ অত্যন্ত ঘৃণ্য বলে বিবেচিত হয়।

দুবাই পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা আল জাল্লাফ জানিয়েছেন, ‘এই ধরণের অপরাধকে আমরা বরদাস্ত করব না। অনেকে রোগ কিংবা অক্ষমতার কারণ দেখিয়ে মানুষের উদার মনোভাবকে ব্যবহার করে থাকেন। কিছুদিন আগেই রমজান মাসে ১২৮ জন ভিখারিকে আমরা গ্রেফতার করেছি।’

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech