মন্দিরে নিজের ওজনের সমান পদ্ম অর্পণ করলেন মোদী!

  

পিএনএস ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী হিসেবে টানা দ্বিতীয়বারের মতো দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন নরেন্দ্র মোদী। তার আগে শনিবার (৮ জুন) সকালে কেরালার ত্রিশুর জেলার গুরুভায়ুর মন্দিরে পূজা দিলেন তিনি।

মন্দিরটিতে গিয়ে সাদা ধুতি পরে ও কাঁধে সাদা কাপড় দিয়ে থুলামভরম উপাচার মেনে পূজা দেন তিনি। নিজের শরীরের সমান ওজনের পদ্ম ফুল দিয়ে শ্রীকৃষ্ণের পূজা দেন। সঙ্গে ছিল ঘি ও কলা। একটি সূত্রে খবর মোট ১১২ কিলো পদ্ম ফুল দিয়ে পূজা দিয়েছেন তিনি।

ভারতীয় নৌ-বৌহিনীর বিশেষ হেলিকপ্টারে চেপে শনিবার সকাল নয়টা ৫০ মিনিটে কোচি পৌঁছান মোদী। তাঁর সঙ্গে কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ও উচ্চপদস্থ আমলাও ছিলেন। তাদের সঙ্গে ত্রিশুরের ৫ হাজার বছরের পুরনো গুরুভায়ুর মন্দিরে যান নরেন্দ্র মোদী। সেখানে এক ঘণ্টা কাটানোর পর চলে যান স্থানীয় একটি জনসভায় অংশ নিতে। পরে টুইট করেন, ‘দেশের ভালর জন্যই মন্দিরে প্রার্থনা করেছি।’

২০০৮ সালে দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার পরেই প্রথম কেরালার গুরুভায়ুর মন্দিরে পূজা দিয়েছিলেন নরেন্দ্র মোদী। এবার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় ইনিংস শুরু করার পরেই ফের সেখানে পূজা দিলেন তিনি।

শনিবার মোদীর সফর উপলক্ষে শ্রীকৃষ্ণ মন্দির ও গুরুভায়ুর এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছিল। এমনকি নরেন্দ্র মোদী যতক্ষণ মন্দিরে ছিলেন ততক্ষণ অন্য কাউকেই মন্দির পূজা করতে দেয়া হয়নি। সেখান থেকে রাজ্য বিজেপির উদ্যোগে আয়োজিত অভিনন্দন সভায় যোগ দিতে যান তিনি। প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম জনসভা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech