জনরায় মেনে নিয়ে বিজেপিকে অভিনন্দন রাহুল গান্ধির

  

পিএনএস ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনে বিপুল ব্যবধানে হেরে গেলেও কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধি বিজয়ী বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন।

বৃহস্পতিবার কংগ্রেসের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধি বলেন, 'জানতাই মালিক।'

আমেথিতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যাওয়ার বিষয়টিও স্বীকার করে নেন রাহুল গান্ধি।

তিনি বলেন, 'খোলা মনে বলতে হয়, আজ সেই দিন নয় যে আমি যা ভেবেছিলাম তার সব ভুল প্রমাণিত হয়েছে কেন তার ব্যাখ্যা দেব, ভারতের জনগণ বেছে নিয়েছেন নরেন্দ্র মোদি হবেন তাদের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী, একজন ভারতীয় হিসেবে আমি একে শ্রদ্ধা করি'।

পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে কংগ্রেস প্রেসিডেন্ট বলেন, 'এ বিষয়ে আমি মন্তব্য করার প্রয়োজন দেখছি না। আমি এ বিষয়ে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটিতে কথা বলব। বিষয়টা আমার এবং কংগ্রসের কমিটির মধ্যে সীমাবদ্ধ থাকতে দিন।'

রাহুল গান্ধি এ সময় কংগ্রেস কর্মীদের ধন্যবাদ জানিয়ে তাদের কঠিন পরিশ্রম ও উদ্যোগের কথা স্মরণ করেন।

তিনি বলেন, যারা কংগ্রেসের আদর্শে বিশ্বাস করে তাদের হতাশ হওয়ার কিছু নেই, তাদের আত্মবিশ্বাস থাকতে হবে এবং সময়ের সঙ্গে এ থেকে উত্তরণের পথও খুজেঁ বের করতে হবে।

এরপর কংগ্রেস নেত্রী প্রিয়াংকা গান্ধিও বিজেপিকে অভিনন্দন জানান। খবর এনডিটিভি।

বৃহস্পতিবার সকাল থেকে লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। প্রাথমিক ফলাফলে হিন্দুত্ববাদী বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট নিরঙ্কুশভাবে এগিয়ে আছে। পশ্চিমবঙ্গেও উত্থান হয়েছে বিজেপির।

এনডিটিভির লোকসভা নির্বাচনের প্রাথমিক ফলাফল অনুযায়ী, ৫৪২ আসনের মধ্যে ৩৪৯টি পেতে যাচ্ছে এনডিএ জোট। একক দল হিসেবে বিজেপি পাচ্ছে ২৯৭টি। সরকার গঠনের ম্যাজিক ফিগার ২৭২টি আসন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech