শ্রীলঙ্কায় হতাহতের প্রতি শোক জানাতে ট্রাম্পের দায়িত্বহীন ভুলভাল টুইট

  

পিএনএস ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় শোক জানিয়ে টুইট করে হাসির খোরাকে পরিণত হয়েছেন।

বিস্ফোরণে ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন বলে টুইটে উল্লেখ করেছেন তিনি।

ট্রাম্প তার শোকবার্তায় লিখেছেন, গীর্জা এবং হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আন্তরিক শোক প্রকাশ করছি। যে হামলায় কমপক্ষে ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন এবং গুরুতর আহত হয়েছেন আরো ৬০০ জন। আমরা শ্রীলংকাকে সহায়তা করতে প্রস্তুত।

তার এমন টুইটের পর সোশ্যাল মিডিয়ায় নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে ।অবশ্য এমন নিন্দা ও সমালোচনা দেখে হুশ ফেরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের। টুইটটি করার ১০ মিনিট পর তা মুছে ফেলা হয়।

তবে এর আগেই ওই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে।

ডোনাল্ড ট্রাম্পের এমন দায়িত্বহীন আচরণের নিন্দা জানাচ্ছেন খোদ আমেরিকানরাই।

এ বিষয়ে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে জানানো হয়, শ্রীলঙ্কার জনগণের প্রতি আন্তরিক শোক জানাতে গিয়ে টাইপিং ভুলে করে বসেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিষয়টি আজকের ভয়াবহ এই হামলার ঘটনায় লজ্জাজনক।

প্রসঙ্গত, শ্রীলঙ্কায় স্টার সানডে উদযাপনের সময় রবিবার (২১ এপ্রিল) সকালে তিনটি গির্জা এবং তিনটি অভিজাত হোটেলসহ আটটি স্থানে সিরিজ বোমা হামলার এ ঘটনা ঘটে।

ভয়াবহ এ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী এবং জামাতা মাশিউল হক চৌধুরী আহত হয়েছেন।

এতে এখন পর্যন্ত ২১৫ জন নিহত এবং পাঁচ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি পর্যটক রয়েছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech