পাকিস্তানে তাকি উসমানীর গাড়িবহরে গুলি, নিহত ২

  

পিএনএস ডেস্ক : পাকিস্তানের করাচিতে বিশ্বখ্যাত আলেম আল্লামা তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণে দুইজন নিহত হয়েছেন। তবে এ হামলায় তাকি উসমানী ও তার স্ত্রী গুরুতর আহত হলেও প্রাণে বেচেঁ গেছেন।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। নিহতরা তাকি উসমানির নিরাপত্তারক্ষী বলে জানা গেছে। খবর ডন ও জি নিউজের।

জানা যায়, প্রথমে দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল হাইওয়ের ফয়সাল নার্সারির কাছে গুলিবর্ষণের ঘটনা ঘটে, পরে বলা হয়েছে গুলশান ইকবালের নাপাপুল এলাকার কাছে গুলিবর্ষণ হয়।

দারুল উলুম করাচির মুখপাত্র তালহা রহমানী জানিয়েছেন, আল্লামা তাকি উসমানী প্রাণে বেচেঁ গেছেন। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন।

জিও টিভির সাংবাদিক মুফতি তাকি ওসমানির সঙ্গে হামলার পর কথা বলেছেন। মুফতি জানিয়েছেন, স্ত্রী ও দুই নাতিকে নিয়ে গাড়িতে ছিলেন। তারা সবাই অক্ষত আছেন। গাড়ির পেছন থেকে প্রথমে মোটরসাইকেল আরোহী গুলি করে এবং পরে সে সামনে গিয়েও গুলি ছুড়ে।

করাচির এডিশনাল আইজি আমির শেখ বলেছেন, এটি জঙ্গিবাদী কোনো হামলা নয়। পাকিস্তান ও করাচিকে অশান্ত করার পরিকল্পিত ষড়যন্ত্র।

প্রসঙ্গত, আল্লামা তাকি উসমানী বিশ্বখ্যাত মুসলিম স্কলার হিসেবে পরিচিত। আরব বিশ্বসহ পুরো বিশ্বের মুসলিম সমাজে ব্যাপক জনপ্রিয় তিনি। দারুল উলুম করাচির এ ভাইস প্রিন্সিপাল পাকিস্তানের প্রথম গ্রান্ড মুফতি শফি রহ. এর ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech