ইমরানের আহ্বানে মোদির সাড়া, বৈঠকে বসছেন দুই পররাষ্ট্রমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে সাড়া দিয়ে নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে বসতে রাজি হয়েছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বৃহস্পতিবার বলেছেন, নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের আসন্ন বার্ষিক বৈঠকের অবকাশে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির মধ্যে বৈঠক হবে।

তবে বৈঠকের দিনক্ষণ দুই দেশ আলোচনার মাধ্যমে ঠিক করবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ইমরান খানকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিনন্দন জানিয়ে এক চিঠি লিখেছিলেন।

সেই চিঠিতে বলা হয়েছিল, সুসম্পর্ক রক্ষার একমাত্র উপায় গঠনমূলক আলোচনার মাধ্যমে শান্তি স্থাপন। সেই চিঠির উত্তরে ইমরান খুব সম্প্রতি যে চিঠি লিখেছেন, তাতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠকের প্রস্তাব দেওয়া হয়েছে। ইমরান এ কথাও লেখেন, পাকিস্তান সন্ত্রাসবাদ নিয়ে আলোচনায় প্রস্তুত।

চিঠিতে তিনি বন্ধ থাকা সার্ক শীর্ষ সম্মেলন শুরু করার প্রস্তাবও দিয়েছেন। বলেছেন, এই উপলক্ষে প্রধানমন্ত্রী মোদির পাকিস্তানে আসা হবে। পাশাপাশি বন্ধ আলোচনাও শুরু করা যাবে।

২০১৫ সাল থেকেভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা বন্ধ রয়েছে। এবারের বৈঠকের মধ্যদিয়ে এ অবস্থার অবসান হবে কিনা তা স্পষ্ট নয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech