বিশ্বের মুসলিম উম্মাহকে রমজানের শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

  



পিএনএস ডেস্ক: অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বিশ্বের মুসলিম উম্মাহকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। অস্ট্রেলিয়া হাইকমিশনের বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

তিনি জানান, রমজান বিশ্বের মুসলিম সম্প্রদায়ের জন্য তাৎপর্যপূর্ণ ও পবিত্র মাস। অস্ট্রেলিয়াসহ বিশ্বের সব মুসলিমদের জন্য সৌভাগ্যশালী ও শান্তিপূর্ণ রমজান কামনা করছি। রমজান মুবারক। অস্ট্রেলিয়ানরা একটি সফল বহুসংস্কৃতির দেশে বসবাস করতে পেরে সৌভাগ্যবান। এখানে তারা তাদের সংস্কৃতি ও ধর্ম স্বাধীনভাবে চর্চা করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়াসহ বিশ্বের সব মুসলিমদের জন্য শুরু হচ্ছে পবিত্র রমজান। আগামী এক মাস তারা একসঙ্গে জড়ো হয়ে প্রার্থনা করবে। সারাদিন রোজা রাখবেন আর সন্ধ্যায় একসঙ্গে মিলেমিশে ইফতার করবে।

ম্যালকম টার্নবুল বলেন, রমজান আমাদের মনে করিয়ে দেয় যে, আমরা একে অপরের প্রতি সহানুভূতি, কৃতজ্ঞতা ও উদারতার মতো রমজানের মূল্যবোধগুলো আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োগ করতে পারি।

অপরদিকে ফেডারেল শ্যাডো আর্টস মিনিস্টার মন্ত্রী টনি বার্ক মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। সংসদে তিনি বলেন, এ রমজান মাসে মুসলমানরা একে অন্যের প্রতি মৌলিক মূল্যবোধ তাদের আচরণে প্রকাশ করেন। পুরো রমজান মাসব্যাপী সিডনির ল্যাকান্বার ইফতার ও ফুড মেলার কথাও প্রকাশ করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech