লিঙ্গ বৈষম্যর শিকার ক্যাটরিনা!

  

পিএনএস ডেস্ক : সম্প্রতি একটি মন্তব্য করে নেটিজেনদের সমালোচনার শিকার হলেন ‘সূর্যবংশি’ ছবির পরিচালক রোহিত শেঠি। ‘তোমার দিকে কেউ দেখবে না, এই মন্তব্য নিয়েই বিতর্কের সূত্রপাত। তাও আবার ছবিরই অভিনেত্রী ক্যাটরিনা কাইফ সম্পর্কে এই মন্তব্য করেন তিনি। যদিও নিজেদের মধ্যে মিটমাট করে নিয়েছেন পরিচালক-অভিনেত্রী। কিন্তু কেন ক্যাটরিনা সম্পর্কে এই মন্তব্য করলেন তিনি।

‘সূর্যবংশী’ ছবিতে একটি দৃশ্য রয়েছে, যেখানে দেখা যাচ্ছে বিস্ফোরণ হচ্ছে। আর তার সামনে দিয়ে হেঁটে আসছেন ক্যাটরিনা কাইফ, অক্ষয় কুমার, অজয় দেবগাণ ও রণবীর সিং। এই দৃশ্য শুটিং-এর সময়ে ক্যাটরিনা চোখের পাতা ফেলেন।

আর তাই পরিচালক রোহিতকে অনুরোধ করেন এই দৃশ্যটি আরো একবার শুট করবার জন্য। উত্তরে পরিচালক বলেন, ওই দৃশ্যে তিনজন নায়ক রয়েছেন। তাই তোমার দিকে কেউ দেখবে না।

এই পুরো ঘটনার কথা এক সাক্ষাৎকারে নিজেই জানান রোহিত। আর তার পরেই তার দিকে লিঙ্গ বৈষম্যের অভিযোগ ওঠে। নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেন। কিন্তু সম্প্রতি এই বিষয়ে খোলাসা করেন খোদ ক্যাটরিনা। তিনি বরং রোহিতের সমর্থনেই একটি পোস্ট করেন ইনস্টাগ্রাম স্টোরিতে। ক্যাটরিনা লেখেন, আমি সাধারণত সংবাদমাধ্যমের কোনও প্রতিবেদন নিয়ে মন্তব্য করি না।

কিন্তু এক্ষেত্রে আমি বলব, রোহিত স্যরের একটি মন্তব্য পুরোপুরি ভুল অর্থে গ্রহণ করা হয়েছে। আমি ভুল ভাঙাতেই পোস্টটি করছি। ক্যাটরিনা ওই দৃশ্যের শুটিং নিয়ে জানান, রোহিত স্যর বলেননি যে ওই ফ্রেমে তিনজন পুরুষ আছেন। তাই তোমার দিকে কেউ দেখবেন না। তিনি বলেছিলেন, এই ফ্রেমে একসঙ্গে চারজন রয়েছেন আর একটা বিস্ফোরণ হচ্ছে। কেউ তোমার চোখের পাতা ফেলা দেখবে না। কিন্তু তার পরেও আর একটি শট নেওয়া হয়েছিল। রোহিত স্যারের সঙ্গে আমার সমীকরণ খুব ভালো। ওঁর কথার পুরো ভুল ব্যাখ্যা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন