জরিমানা নিয়ে যা বললেন শাকিব খান

  

পিএনএস ডেস্ক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি নির্মাণে অভিযোগে চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন। সোমবার রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন এ জরিমানা করেন।

বিষয়টি নিয়ে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে বিশ্ময় প্রকাশ করেন শাকিব খান। বলেন, 'এটা কী ধরনের কথা! হঠাৎ করে এসে এমন আচরণ করবে? আমি তো আর বাড়ির ডিজাইন করিনি, এটি ইঞ্জিনিয়াররা করেছে। তার উপর আমাকে কোন নোটিশও দেয়া হয়নি। হুট করে এসে দশ লাখ টাকা জরিমানা করলো।

জানা গেছে, সকাল থেকে নিকেতন এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছেন। শাকিব খানের ভগ্নীপতি ও কেয়ারটেকার কাগজপত্র দেখাতে আসলে বাড়ির নকশা সংক্রান্ত অসংগতি ধরা পড়ে। সেই অসঙ্গতির কারণেই জরিমানার কবে পড়েন শাকিব খান।

তিনি আরও বলেন, যখন তারা এসেছেন তখন তো আমি আমি দেশের বাইরেও থাকতে পারতাম। বাড়ান্দা বর্ধিত অংশ নিয়ে অনিয়মের প্রমাণ পেয়েছে তারা। তাতেই দশ লাখ টাকা জারিমানা। টাকা কী এতোই সস্তা?

এ সময় শাকিব খান আরও প্রশ্ন তোলেন, আমার পাশের বাড়ির ডিজাইন তো একইরকমভাবে করা। তাদের তো কেউ কিছু করলো না। আমার সঙ্গে কেনো এমন করা হবে? দায়িত্বশীল অফিসারদের এমন আচরণে আমি সত্যিই বিস্মিত!

এটা তো ভ্রম্যমান অভিযান এমন অভিযানে নোটিশ সাধারণ দেয়া হয়না উল্লেখ করলে শাকিব খান বলেন, “বুঝলাম না এটা কেমন অভিযান? যারা অভিযানে এসেছিলেন, তাদের তো বোঝা উচিত ছিলো- কার বাড়িতে অভিযানে যাচ্ছি!

'ইঞ্জিনিয়ার হয়তো বাড়ির ক্যান্টিলিভার (বারান্দা) এক ফিট বাড়িয়েছে। এ বিষয়টি নোটিশ দিয়ে বললেই তো হতো' বলেন শাকিব খান।

দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল শাকিব খান। বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, 'আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন সবার জন্য সমান হোক। আজ এসে ১০ লাখ টাকা চাইলো। আগামীকাল এসে অন্য কেউ অভিযান করে বলবে- ২০ লাখ টাকা দেন, নইলে জেল দেবো। এটা কি ধরণের আইন, এটা ঠিক না। এখানে শাকিব খানের ইমেজের বিষয়টি জড়িরত এটা তাদেরও খেয়াল রাখা দরকার।'

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech