ভারতীয় ৫০ অভিনেতা-নির্মাতার বিরুদ্ধে এফআইআর

  


পিএনএস ডেস্ক: ভারতে সাম্প্রদায়িকতা উত্থানের আশঙ্কা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোলা চিঠি পাঠানোর দায়ে প্রায় ৫০ জন ভারতীয় তারকা অভিনেতা, নির্মাতার বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর।

আইনজীবী সুধীর কুমার ওঝা তাদের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন। যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তাদের মধ্যে নাম আছে রামচন্দ্র গুহ, প্রখ্যাত নির্মাতা মণিরত্নম, অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়, শ্যাম বেনেগল, গৌতম ঘোষ, অনুরাগ কাশ্যপ, অঞ্জন দত্ত, কৌশিক ও শুভা মুদগলের মতো ব্যক্তিত্বরা।

বিহারের মুজফফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সূর্যকান্ত তিওয়ারির কাছে একটি পিটিশন দাখিল করার পর এই মামলা দায়ের করা হয় বলে জানায় ভারতীয় গণমাধ্যম।

এদিকে বিষয়টি নিয়ে সুধীর কুমার বলেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২০ আগস্ট তার আবেদন মঞ্জুর করেছিলেন। তার ভিত্তিতেই দায়ের হয়েছে এফআইআর। তার অভিযোগ, এই ৫০ জন সেলেব্রেটি প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লিখে দেশের মান নামিয়ে এনেছেন। প্রধানমন্ত্রীর নজরকাড়া পরিশ্রমকেও ছোট করতে চেয়েছেন।

উল্টো এই ৫০ সেলেব্রেটিদের ‘দেশদ্রোহী’ ও ‘বিচ্ছিন্নতাবাদী’ বলেও মন্তব্য করেন তিনি।

দেশজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা বন্ধের দাবিতে এবং ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে সাম্প্রদায়িক উসকানিমূলক বার্তার প্রতিবাদে জুলাই মাসে বিশিষ্ট পরিচালক শ্যাম বেনেগাল, অপর্ণা সেন, অনুরাগ কাশ্যপ থেকে মণিরত্নম-সহ সরব ভারতের বিভিন্ন রাজ্যের অন্তত ৫০ জন সুনাগরিক।

‘জয় শ্রীরাম’ থেকে গণপিটুনি, যাবতীয় অসহিষ্ণুতামূলক বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দফতরে চিঠি পাঠিয়েছিলেন তারা। এর জন্য অবশ্য শাসকদলের রোষানলেও পড়েছিলেন তারা। অপর্ণা সেন, কৌশিক সেনসহ একাধিক ব্যক্তি প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। অনুরাগ কাশ্যপের মেয়েকে ধর্ষণের হুমকি দেয়া হয়েছিল সে সময়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech