জাতীয় শোক দিবস উপলক্ষ্য ঢাবির কর্মসূচি গ্রহণ

  

পিএনএস ডেস্ক : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আগামী শনিবার (১৫ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন করা হবে। যথাযাগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

শোক দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, সকাল ৭.৩০টায় উপাচার্যের নেতৃত্বে স্বাস্থবিধি অনুসরণ ও সামাজিক দুরত্ব বজায় রেখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য বঙ্গবন্ধু স্মতি জাদুঘরের (ধানমন্ডি ৩২ নম্বর) উদ্দেশ্যে যাত্রা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।


বিকাল ৪ টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রশাসনিক ভবনস্থ প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রখ্যাত কথা সাহিত্যিক সেলিনা হোসেন ও বিশিষ্ট রাজনীতিবিদ শেখ শহিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন। আলোচনা সভার প্রারম্ভে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর একটি ডকুমেন্টারি প্রদর্শিত হবে।

এছাড়া বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদুল জামিয়াসহ প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন