করোনায় আক্রান্ত ঢাকা কলেজের আরও ২ শিক্ষার্থী

  

পিএনএস ডেস্ক : ঢাকা কলেজের আরও ২ শিক্ষার্থী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। শনিবার (২৩ মে) নিজেদের করোনা আক্রান্তের তথ্য জানান তারা।

তাদের একজন কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ সেশন এবং আরেকজন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। এ নিয়ে ঢাকা কলেজের ৪ জন শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত হলো। তবে আগের দুজন সুস্থ হয়ে উঠেছেন।

নতুন করে করোনায় আক্রান্ত উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ওই শিক্ষার্থী জানান, গত ১৭ মে শরীরে জ্বর ও এর দুই দিন পর শ্বাসকষ্ট দেখা দেয়। শ্বাসকষ্ট নিয়ে ১৯ মে ঢাকা মেডিকেলে ভর্তি হন তিনি। এরপর ২১ মে তাকে করোনা আক্রান্তের খবর নিশ্চিত করে হাসপাতাল কর্তৃপক্ষ।

আক্রান্ত ওই আরও শিক্ষার্থী জানান, রাজধানীর একটি সুপারশপে পার্ট টাইম কাজ করতেন তিনি। সেখান থেকেই করোনায় আক্রান্ত হতে পারেন বলে তার ধারণা৷ বর্তমানে তিনি ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে করোনায় আক্রান্ত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওই শিক্ষার্থী পুলিশ বাহিনীর একজন সদস্য। দায়িত্ব পালনকালে করোনায় আক্রান্ত হন তিনি। বর্তমানে তিনি কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অধীনে একটি পুলিশ ব্যারাকে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান।

এর আগে গত ৩ মে শরীরে হালকা জ্বর ও গলাব্যথা হওয়ায় করোনা পরীক্ষা করান ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী৷ পরে করোনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এর কয়েকদিন পরেই অর্থনীতি বিভাগের আরেক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হন। সর্বশেষ পরীক্ষায় তাদের দুজনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন