করোনা প্রতিরোধে রাবি ছাত্রলীগের সুরক্ষাসামগ্রী বিতরণ

  

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নেতৃত্বে রোববার দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এ কর্মসূচি চলে।

কর্মসূচির আওতায় রোববার রাজশাহীর নওহাটা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করা হয়। পরবর্তীতে আরও কয়েকটি স্থানে এসব সুরক্ষাসামগ্রী বিতরণ করা হবে বলে শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়।

এ সময় ৫০০ হ্যান্ড স্যানিটাইজার, ১০০০ মাস্ক ও ৫০০ সাবান বিতরণ করেন তারা। ছাত্রলীগের নেতাকর্মীরা গুজবে বিভ্রান্ত না হয়ে সরকারের গৃহীত পদক্ষেপ মেনে চলার জন্য অনুরোধ জানান।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, পৃথিবীতে প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সচেতনতা গড়ে তুলতে আমরা এ ধরনের উদ্যোগ নিয়েছি। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের অনুপ্রেরণায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি কর্মী অসহায় খেটে খাওয়া মানুষের পাশে রয়েছে। আগামীতেও থাকবে।

এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, করোনা প্রতিরোধে আমরা নওহাটা পৌরসভার সাধারণ জনগণের মাঝে স্যানিটাইজার, সাবান মাস্কসহ সুরক্ষাসামগ্রী বিতরণ করেছি, আমাদের এ কার্যক্রম পরবর্তী দিনগুলোতেও অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজ আল-আমিন, তৌহিদ মোরশেদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশুসহ অন্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণ গেছে প্রায় ২৫ হাজারের মতো মানুষের। বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জন আক্রান্ত হয়েছে আর প্রাণ গেছে পাঁচজনের।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন