রাবিতে করোনা শঙ্কায় অনুষ্ঠান স্থগিত

  

পিএনএস ডেস্ক : করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের শঙ্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মুজিববর্ষ উদযাপন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা যায়, সরকারের নির্দেশনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জনসমাগম হয় এমন অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ ছোট পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, মুজিববর্ষ উদযাপন কমিটির বৈঠকে ক্যাম্পাসে জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা বকুধবার থেকেই কার্যকর হবে।

এদিকে, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রী হলগুলোর গণরুমে ঠাসাঠাসি করে থাকা ছাত্রীদের বিভিন্ন রুমে সরিয়ে নেওয়ার সিদ্ধন্ত গ্রহণ করা হয়।

হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলীম বলেন, ছাত্রদের হলগুলোতে গণরুম না থাকলেও ছাত্রীদের হলে বেশ কয়েকটি গণরুম রয়েছে। এসব রুমে অনেক ছাত্রীকে একসঙ্গে থাকতে হয়। তাই করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বনের জন্য গণরুমে অবস্থান করা ছাত্রীদের দুয়েকজন করে অন্য রুমে স্থানান্তর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন