শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের প্রয়োজন নেই: শিক্ষামন্ত্রী

  

পিএনএস ডেস্ক: করোনা ভাইরাসে বাংলাদেশে এখন যে পরিস্থিতি বিরাজমান তাতে এখনই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রয়োজন হলে বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

বুধবার (১১ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘আলোচনা সভা ও কন্ঠস্বরের মোড়ক উন্মোচন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেইনি। যতক্ষণ পর্যন্ত বিশেষজ্ঞদের মতামত না পাবো। ততক্ষণ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না।

তিনি বলেন, বিশেষজ্ঞরা জানিয়েছেন দেশে করোনা ভাইরাস নিয়ে এখন যে পরিস্থিতি বিরাজমান তাতে এখনই কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন নেই।

দীপু মনি বলেন, করোনা ভাইরাস দেখার জন্য দেশে যোগ্য একটা প্রতিষ্ঠান (আইইডিসিসিআর) আছে। তারা প্রতিদিন আপডেট জানাচ্ছে। তারা বলে দিয়েছেন কি কি করণীয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সতর্কতামূলক পরামর্শ দিয়ে দেওয়া হয়েছে। সবাইকে সচেতন থাকতে হবে। কেউ গুজব ছড়াবেন না।

শিক্ষামন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে অনেক উন্নত দেশের তুলনায় আমরা অনেক এগিয়েছি। আজকে দেশে নারীদের যে অবস্থান তার বড় অবদান শেখ হাসিনার। ১৯৯৬ সালে শেখ হাসিনার হাত ধরে নারীর ক্ষমতায়নে আমরা কাজ শুরু করি। এখন দেশের সকল সেক্টরেই নারীদের অবস্থান চোখে পড়ার মতো। নারীদের কেউ দাবায়ে রাখতে পারবে না।

অনুষ্ঠানে দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসলিমা হোসেন, ডিআরইউয়ের সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন