সাংবাদিকদের স্মার্ট হতে হবে : জবি উপাচার্য

  

পিএনএস ডেস্ক : যে সাংবাদিক যতবেশি তথ্য জানেন তিনি তত বেশি স্মার্ট হবেন বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান।

শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালেয় প্রেসক্লাব এর আয়োজনে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় সাংবাদিকদের তথ্য জানার ক্ষেত্রে স্মার্ট হতে হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, আমাদের নৈতিকতার দিক থেকে আরো বেশি শক্তিশালী হতে হবে। জানার ক্ষেত্রে অবশ্যই অবিশ্বাস দিয়ে শুরু করতে হবে যা আমরা আসল সত্য পর্যন্ত পৌছাতে পারি। আমরা এখন যা কিছু জানি, তা আপাত সত্য। হয়তো সত্যের কাছে আমরা পৌছাতেই পারি নাই।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকতার বিভিন্ন দিক ও মাত্রা নিয়ে কথা বলেন দেশের বিভিন্ন পত্রিকার স্বনামধন্য সাংবাদিক ও শিক্ষকবৃন্দ।

জগন্নাথ বিশ্ববিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেক এর সভাপত্ত্বি সাধারণ সম্পাদক জগেশ রায়ের পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন বিষয়ের মধ্যে সাংবাদিকতাও ধারণা ও সিটিজেন জার্নালিজম নিয়ে কথা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো.মিনহাজ উদ্দীন, ফিচার নিয়ে কথা বলেন রাইজিং বিডি এর ফিচার সম্পাদক তাপস রায় প্রমুখ। এছাড়া সাংবাদিকতার ইথিকস, সংবাদের গঠন, তথ্য প্রযুক্তি আইনসহ বেশ কিছু বিভিন্ন বিষয়ে সেশন পরিচালনা করেন প্রশিক্ষকরা।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন