রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু

  

পিএনএস ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম ধাপের আবেদন মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। চলবে আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) প্রকাশিত নিয়মাবলী অনুসরণ করে সংশ্লিষ্ট ইউনিটে প্রাথমিক আবেদন করতে হবে।

আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিতব্য তিনটি ইউনিটে (এ, বি ও সি) পরীক্ষার জন্য কেবল ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরাই আবেদন করতে পারবে।

আবেদনের জন্য মানবিক থেকে পাশ করা ভর্তীচ্ছুকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৩ সহ ন্যুনতম ৭, বাণিজ্যে জিপিএ-৩.৫সহ ন্যুনতম ৭.৫০ ও বিজ্ঞান বিভাগে ন্যুনতম জিপিএ-৩.৫ সহ ৮ পয়েন্ট পেতে হবে। একজন ভর্তিচ্ছুকে প্রথমে ৫৫ টাকা দিয়ে প্রাথমিক আবেদন করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে ইউনিট প্রতি ৩২ হাজার ভর্তিচ্ছু চূড়ান্ত আবেদনের সুযোগ পাবেন। সুযোগপ্রাপ্তদের পরবর্তীতে ১৩২০ টাকা (সার্ভিস চার্জসহ) ফি জমা দিতে হবে। ১৭ থেকে ৩০ সেপ্টেম্বর চূড়ান্ত আবেদন করা যাবে। চলতি শিক্ষাবর্ষে ৬০ নম্বরের এমসিকিউ ও ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech