জাবির ভর্তির আবেদন শুরু ৮ আগস্ট, পরীক্ষা ২২ সেপ্টেম্বর

  

পিএনএস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক সম্মানে ভর্তির আবেদন ৮ আগস্ট থেকে শুরু হয়ে সেপ্টেম্বরের ৭ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে। এছাড়া ভর্তি পরীক্ষা ২২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সিনেট কক্ষে শিক্ষা পর্ষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান।

তিনি সাংবাদিকদের বলেন, ‘২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভাগভিত্তিক শিক্ষার্থী ভর্তি সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে নূন্যতম যোগ্যতার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদেরকে নয়টি ইউনিটের জন্য পৃথকভাবে ফরম পূরণ করতে হবে। ইউনিটগুলো হলো- এ ইউনিট (গানিতিক ও পদার্থবিষয়ক অনুষদ), বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ), সি ইউনিট (কলা ও মানবিকী অনুষদ), সি১ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ), ডি ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ), এফ ইউনিট (আইন অনুষদ), জি ইউনিট (ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন), এইচ ইউনিট (ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকেনোলজি) এবং আই ইউনিট (বঙ্গবন্ধু তূলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট)।’

এর মধ্যে এ, বি, সি, ডি এবং ই ইউনিটের পরীক্ষার ফরমের মূল্য ৬০০ টাকা এবং সি-১, এফ, জি, এইচ এবং আই ইউনিটের ফরমের মূল্য ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিবারের ন্যায় এবারো শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া এবারো থাকছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://ju-admission.org/ তে পাওয়া যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech