বুয়েট শিক্ষার্থীদের দাবি যৌক্তিক: শিক্ষামন্ত্রী

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) চলমান আন্দোলনে শিক্ষার্থীদের সব দাবি যৌক্তিক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার বিকেলে বুয়েট ক্যাম্পাসে উপস্থিত তাদের সব দাবি মেনে নিয়ে তিনি এ কথা বলেন। নিজ থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীদের মাঝে হাজির হন মন্ত্রী। বুয়েট ক্যাফেটারিয়ার সামনে জড়ো হওয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বুয়েট আমাদের গর্বের একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান নিয়ে আমরা সবাই গর্ব করি। যারা এখানে পড়াশোনা করেন তাদের অভিভাবকরাও সন্তানদের জন্য গর্ববোধ করেন।

এ সময় শিক্ষার্থীরা সকল দাবিকে যৌক্তিক বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব বিষয় নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন হয়ে থাকে। তবে উপাচার্য চাইলেই শিক্ষার্থীদের সঙ্গে আলাপ-আলোচনা করে তার সমাধান করতে পারতেন।

এরপর শিক্ষামন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থী এবং বুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামকে নিয়ে বৈঠকে বসেন। এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক, বুয়েট ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ১৫ জুন শনিবার থেকে ১৬টি দাবি নিয়ে আন্দোলন শুরু করেন বুয়েটের শিক্ষার্থীরা। দাবি আদায়ের লক্ষ্যে ক্লাস-পরীক্ষা বাদ দিয়ে তারা নেমে আসেন রাজপথে। ভিসি ও প্রশাসনবিরোধী স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস।

১৯ জুন বুধবার দুপুর ১টায় পঞ্চম দিনের মতো আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। দুপুরে বুয়েট শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী সমাবেত হন। এরপর তারা মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে উপাচার্য ভবনের সামনে গিয়ে অবস্থান নিলে চলমান আন্দোলন চরম আকার ধারণ করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech