জাবিতে ৪ দাবিতে দুই ছাত্রীর ‘অনশন’

  

পিএনএস, মো.ফারুক হোসেন (জাবি প্রতিনিধি) : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) রুম বরাদ্দ সহ ৪টি দাবিতে ‘অনশন’করেছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দুই আবাসিক শিক্ষার্থী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর প্রায় দেড়টা পর্যন্ত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ‘অনশন’করেন ওই দুই শিক্ষার্থী। অনশনকারী শিক্ষার্থীরা হলেন- অর্থনীতি বিভাগ ৪৭ ব্যাচের তাপসী দে প্রাপ্তি ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ৪৭ ব্যাচের শিক্ষার্থী উম্মে হাফসা।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- নবীন শিক্ষার্থী আসার পূর্বে ৪৭ ব্যাচের ছাত্রীদের জন্য কক্ষ বরাদ্দ করা, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে নবীন শিক্ষার্থীদের বরাদ্দ না দেয়া ও বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট দূর করতে দ্রুত ব্যবস্থা নেয়া।

জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তোশক বিছিয়ে হলের সামনে অবস্থান নেন ওই দুই ছাত্রী। খবর শুনে পৌনে ১টার দিকে হলের বেশ কয়েকজন আবাসিক শিক্ষিকাকে নিয়ে হল প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমান ঘটনাস্থলে আসেন। পরে প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমান তাদের জন্য কক্ষের ব্যবস্থা করলে অবস্থান প্রত্যাহার করে তারা হলে চলে যান।
তাপসী দে প্রাপ্তি বলেন, ‘অনশনের খবর শুনে হল প্রভোস্ট স্যার, হাউজ টিউটর ম্যামরা এসেছিলেন। আমরা দুইজন সহ ৭ জনের জন্য একটি ছোট কক্ষের ব্যবস্থা করা হয়েছে। আর দুই মাসের মধ্যে সবার রুম দেয়া হবে বলেছেন।’

এ বিষয়ে হলটির প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমান বলেন, ৪৬ ব্যাচের প্রায় ৫০ জন ছাত্রী কিচেনে ছিল। সেই সাথে ৪৭ ব্যাচের ওই দুই ছাত্রীও কিচেনে ছিল। আমরা ৪৬ ব্যাচের ছাত্রীদেরকে বিভিন্ন রুমে পাঠিয়ে দিয়েছি। এখন বাকি ছিল ওই দুই ছাত্রী। আমরা তাদেরকে বলেছি কমন রুমে যেতে। সেখানে ৪৭ ব্যাচের ছাত্রীরা থাকে। তবে তারা যেতে রাজি হয়নি। আজ একটা মিটিং ছিল। পরে শুনি যে তারা হলের সামনে বসেছে। এরপর আমি গিয়ে তাদের জন্য একটা ব্যবস্থা করেছি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech