নিরাপত্তা নিশ্চিতসহ পাঁচ দফা দাবিতে রুয়েট উপাচার্যকে স্মারকলিপি

  

পিএনএস, রাবি প্রতিনিধি : ক্যাম্পাস ও আবাসিক হলে নিরাপত্তা নিশ্চিত করাসহ পাঁচ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ সোমবার বিকাল ৩টার দিকে সাধারণ শিক্ষার্থীদের পক্ষথেকে উপচার্য বরাবর প্রেরিত এক স্বারকলিপিতে এ দাবি জানানো হয়। উপাচার্য অধ্যাপক মো. রফিকুল আলম বেগ স্মারকলিপি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

শিক্ষার্থীদের দাবি সমূহ হচ্ছে- শিক্ষার্থীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা,হলের নিরাপত্তা জোরদার, ৮ই মার্চ হামিদ হলে হারিয়ে যাওয়া ল্যাপটপ, ফোন, উদ্ধারও জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ, ৮ই মার্চের সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের শাস্তি প্রদান এবং ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে বিধি নিষেধ।

স্বারকলিপিতেগত ৮ই মার্চ রুয়েট ক্যাম্পাসের হামিদ হলে ছাত্রলীগের দুই গ্রুফের সংঘর্ষে কথা উল্লেখ করে বলা হয় এ সংঘর্ষে ৮জন সাধারণ শিক্ষার্থী আহত হন।যার মধ্যে এনামুল কবির রাজন এর অবস্থা আশঙ্কাজনক।এছাড়াও এতে ৩৪ টি ল্যাপটপ, ৩০টি মোবাইল, ৫টি ডিএসলার সহ প্রায় ৫০ লক্ষটাকা ক্ষতিসাধন হয়েছে। এমতাবস্থায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রুয়েটের শহীদ আবদুল হামিদ হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নিবিড় ও সাধারণ সম্পাদক তপু গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। সংঘর্ষে তিনজন সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়। এর মধ্যে এনামুল কবির রাজন নামে এক শিক্ষার্থী গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা এখনও আশঙ্কাজনক।

সংঘর্ষের পরদিন নির্ধারিত সময়ের আগেই ক্লাস বন্ধ করে ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। আর ওই রাতেই রুয়েট শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech