বেরোবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজন

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) শহীদ দিবস ও আন্তর্জাতিক দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী নানা আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে গঠিত কমিটি। আয়োজন সূচি অনুযায়ী, আজ সন্ধ্যা ৬ টায় প্রদীপ উজ্জ্বলন এবং সন্ধ্যা সাড়ে ৬ টায় আবৃত্তি, দেশাত্ববোধক গান এবং গণসঙ্গীত পরিবেশিত হবে।

২১ ফেব্রুয়ারি রাতের প্রথম প্রহরে ( রাত ১২ টা ১ মিনিট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। সকাল সোয়া ৭ টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালোব্যাজ ধারণ, সাড়ে ৭ টায় প্রভাতফেরি এবং ৮ টায় শহীদ বেদিতে শ্রদ্ধা জানাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারিসহ রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বেলা ১১ টায় শহীদ মিনার প্রাঙ্গনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ঘটনা ও গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত লেখক ও গবেষক মোনায়েম সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। এছাড়াও উপস্থিত থাকবেন ডিনবৃন্দসহ শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাজহারুল আনোয়ার। সভায় সভাপিতত্ব করবেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech