বর্নাঢ্য আয়োজনে বেরোবিতে চার বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

বর্নাঢ্য আয়োজনে বেরোবিতে চার বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) চারটি বিভাগ বর্ণাঢ্য আয়োজনে তাদের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, রসায়ন, দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি বের করে। এরপর বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে তাদের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।

বুধবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর মাঠে দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রিকেট খেলা উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয় বিভাগটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন অনুষ্ঠান। সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, রসায়ন বিভাগের আলাদা আলাদা বর্নাঢ্য র‌্যালী’র মাধ্যমে শুরু করে তাঁদের দিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা। এ সকল বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। র্যালী শেষে বিভাগ গুলো স্ব-স্ব কেক কেটে এবং বিভাগের আলাদা আয়োজনে দিনব্যাপী ভিন্ন ভিন্ন খেলার এবং নানা আয়োজনের মধ্যে বিভাগের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে মূল অনুষ্ঠান চলে ।

এসকল বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের অনুষ্ঠানে যোগদেন স্ব-স্ব বিভাগের বিভাগীয় প্রধান, বিভাগীয় সকল শিক্ষকবৃন্দসহ সংশ্লিষ্ট বিভাগের বিপুল সংখ্যক শিক্ষার্থী । উল্লেখ্য, ২০১০ সনের ১৪ ফেব্রুয়ারি’র এই দিনে সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, রসায়ন ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের যাত্রা শুরু হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech