আখাউড়া বন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা আখাউড়া উপজেলা স্থল বন্দদর দিয়ে ঈদুল আজহা উপলক্ষে ৬ দিন বন্ধের পর আজ বুধবার (৫ আগস্ট) সকাল থেকে আখাউড়া বন্দর দিয়ে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য। এতে বন্দরে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। ছুটিতে থাকা কাস্টমস ও বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে যোগ দিয়েছেন।

আখাউড়া স্থলবন্দর আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিনকুল ইসলাম জানান, আখাউড়া-আগরতলা স্থলবন্দর ঈদুল আজহা উপলক্ষে ৩০ জুলাই থেকে ৪ আগস্ট মঙ্গলবার পর্যন্ত ৬ দিন বন্দর দিয়ে দুই দেশের মাঝে সব ধরনের বাণিজ্য বন্ধ ছিল। আজ বুধবার সকাল থেকে বন্দর দিয়ে পুনরায় আমদানি-রফতানি শুরু হয়।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা মো. আব্দুল হামিদ জানান, দু’দেশের বাণিজ্য বন্ধ থাকলেও আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশে আটকে পড়া পাসপোর্টের যাত্রী গমনাগমন করেছে।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-সহকারী পরিচালক (ট্রাফিক) মোস্তাফিজুর রহমান বলেন, সরকারি ছুটি শেষে আজ বুধবার (৫ আগস্ট) থেকে পুরোদমে আখাউড়া বন্দর দিয়ে শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম। বন্দর থেকে দ্রুত পণ্য পরিবহনে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

পিএনএস/এসআইআর



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন