সূচক ও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

  

পিএনএস ডেস্ক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন।

তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৯১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬১.৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৩২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.৮৬ পয়েন্ট এবং সিডিএসইটি ৫.৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৩৮.৯৬ পয়েন্টে, ১৩৬৯.৩৬ পয়েন্টে ও ৮০৬.১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৪৭কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৬ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৩১ কোটি ৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৩টির বা ২৯.৫১ শতাংশের, শেয়ার দর কমেছে ৪৫টির বা ১২.৮৯ শতাংশের এবং ২০১টির বা ৫৭.৫৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯১.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৪০.৬১ পয়েন্টে। এদিন সিএসইতে ১৯৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৬টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ১১০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন