শেয়ার দর লেনদেন উভয়ই কমেছে ডিএসইতে

  

পিএনএস ডেস্ক:টানা ৬ কর্মদিবস পর লেনদেন কমেছে ডিএসইতে। তবে বুধবার (১৯ ফেব্রুয়ারি) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১৮৪ কোটি ১৮ লাখ ৭৫ হাজার টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৩৭ কোটি ১৫ লাখ ২৮ হাজার টাকা।

যা গত কার্যদিবস থেকে ১৮৪ কোটি ১৮ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিলে এক হাজার ২১ কোটি ৩৪ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৮২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৩৬ লাখ ৩৮ হাজার টাকা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন