জাতির পিতার আদর্শ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়: অর্থমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের জন্য অনুকরণীয়, এ আদর্শকে তাদের কাছে রেখে যেতে চাই। যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, আজকে আমরা এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। এটি অত্যন্ত শ্বাশত সত্য, এই শ্বাশত সত্যটিকে মানুষের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব।

আজ শনিবার বিকেলে কুমিল্লার লালমাই উপজেলার দুতিয়াপুরে নিজ বাড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজিত আনন্দ মেলা নিয় সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, জাতির পিতার আদর্শকে আবার নতুন করে এলাকার মানুষের সামনে নিয়ে আসার উদ্দেশ্য হচ্ছে, যারা বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখেছেন, তার নির্দেশে যুদ্ধ করেছেন, তাদের জন্য এক ধরণের অনুপ্রেরণার চিত্র তুলে ধরা। অনেকে শহীদ হয়েছেন, অনেকে আহত হয়ে এখনো আমাদের মাঝে আছেন, তাদেরকেও একত্র করা। তাই জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুমিল্লার লালমাইতে এ বিশাল আনন্দ মেলার আয়োজন করা হয়েছে।

আনন্দ মেলা সম্পর্কে অর্থমন্ত্রী আরও বলেন, যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখে নাই। এমনকি মুক্তিযুদ্ধও করার সুযোগ পায় নাই, তাদের সাথে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরী। যারা বঙ্গবন্ধুকে সামনে থেকে দেখেনি, তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হলো আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। আমি লক্ষ্য করলাম যে, কোনো একটা লক্ষ্যকে সামনে রেখে কাজ করলে সবাইকে সম্পৃক্ত করা যায়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech