আবরার ইস্যুতে ১৫ অক্টোবর স্মরণ সভা করবে ২০ দল

  


পিএনএস ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ ইস্যুতে স্মরণ সভা করবে বিএনিপ নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সাদস্য মাওলানা আব্দুল হালিম এ তথ্য জানিয়েছেন।

মাওলানা আব্দুল হালিম বলেন, ‘আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রতিবাদকারী প্রথম শহীদ আবরার ফাহাদ হত্যাকান্ডের প্রতিবাদে আগামী ১৫ অক্টোবর ২০ দলীয় জোটের পক্ষ থেকে স্মরণ সভা করার সিদ্ধান্ত হয়েছে। জাতীয় প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হবে।’ এছাড়াও বিএনপির বিভাগীয় সমাবেশে ২০ দলীয় জোটের স্থানীয় নেতারা সংহতি প্রকাশ করে বক্তব্য রাখবেন বলে বৈঠকে হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, বৈঠকে জোট নেত্রী বেগম খালেদা জিয়ার শারিরীক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। অবিলম্বে তার সুচিকিৎসার জন্য তাকে জামিনে মুক্তির দাবি জানানো হয়েছে।

২০ দলের এই নেতা বলেন, ২০ দলীয় জোট নেতারা মনে করেন সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করে সে দেশের সাথে যে চুক্তি করেছে তাতে ভারতে স্বার্থ রক্ষা হয়েছে। বাংলাদেশের স্বার্থ জলাঞ্জলি দেয়া হয়েছে। বৈঠকে চুক্তির বাতিলের দাবি জানানো হয়।

নুর হোসেন কাশেমীর সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ২০ দলের সমন্বয়কারী নজরুল ইসলাম খান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সাদস্য মাওলানা আব্দুল হালিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান, জাগপার খন্দকার লুৎফর রহমান, আসাদুজ্জামান আসাদ, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনি, এনডিপির কারী আবু তাহের, ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের শাওন সাদেকী, মুসলিম লীগের বুলবুল, কল্যাণ পার্টির মাহামুদ হাসান প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech