বিনিয়োগকারীদের সরকারের প্রতি আস্থা রাখার আহ্বান

  

পিএনএস ডেস্ক : একটি রাষ্ট্রের অন্যতম অর্থনৈতিক চালিকা শক্তি হল পুঁজিবাজার। আর পুঁজিবাজারকে উপেক্ষা করে অর্থনীতি স্বাভাবিক ভাবে চলতে পারে না। পুঁজিবাজারকে সরিয়ে আমরা অর্থনীতির কথা ভাবতেই পারি না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুসস্তফা কামাল।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) কর্তৃক আয়োজিত বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি পুঁজিবাজরে সফলতা আসবেই। আপনারা ধৈর্য রাখেন সরকারের প্রতি। ইনশাল্লাহ কখনও ঠকবেন না। দেশের অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের গুরুত্বপূর্ণ ভূমিকা অনিবার্য। দেশের অর্থনৈতিক উন্নয়নে আপনারাও অংশীদার।

মন্ত্রী বলেন, সরকারের প্রতি, দেশের প্রতি বিশ্বাস রাখুন। আমাদের কেউ ঠকাতে পারবে না। আমরা জিতবো, জিতবোই।

কামাল বলেন, শেয়ারবাজারে বিনিয়োগের জন্য শিক্ষা নিতে হবে। প্রথমে ঠিক করতে হবে আমরা কোথায় যাচ্ছি। এটা মাছ বাজার বা কাঁচা বাজার নয়। এ বাজার আমাদের দ্বারাই পরিচালিত।

আমরাই খরিদ্দার আবার আমরাই বিক্রেতা। এখানে কেউ কেউ খুব তাড়াতাড়ি বড় লোক হওয়ার জন্য আসে। এটা মোটেই ঠিক নয়।

নতুন অর্থমন্ত্রী বলেন, আমরা নিজেরা লাভবান হওয়ার জন্য মিথ্যা রটিয়ে আরেকজন ঠকাই। এটা ঠিক না। এই বাজারে সর্ম্পক্ত সবাইকে ভালো বলা যাবে না। অনেকেই দ্রুত লাভবান হতে চায়। এটা করতে গিয়ে অনেকই সর্বস্ব হারিয়ে ফেলে।

তিনি আরও বলেন, লাভবান হতে কিছু কিছু মানুষ আছে কান কথা বলে। মিথ্যা কথা বলে। এটা না করে আমাদের সবাইকে মিলেমিশে লাভবান হতে হবে। অর্থনীতির সঙ্গে লাভবান অটোমেটিক্যালি হবেন। আমাদের অর্থনীতি ও শেয়ারবাজার একসঙ্গে গাঁথা। শেয়ারজারকে বাদ দিয়ে অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব না।

বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর্থিক বিভাগের সচিব আসাদুল ইসলাম। আরো বক্তব্য রাখেন বিএসইসির কমিশন সদস্য কামারুজ্জামান, স্বপন কুমার বালা ও হেলাল উদ্দিন নিজামী প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech