বেনাপোলে পেয়াজ কেজিতে কমেছে ১০ টাকা

  

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : কুরনবানীর ঈদকে সামনে রেখে বেনাপোল স্থল পথে পেয়াজের আমদানি বেড়েছে কয়েকগুন। ফলে প্রতি কেজিতে দাম কমেছে ১০টাকা। খুশি ক্রেতারা। স্থানীয় বাজারে প্রতি কেজি ভারতীয় পেয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকায়। এক সপ্তাহ আগে যার দাম ছিল ৩০খেকে ৩৫টাকা বলে জানান ক্রেতা বিক্রেতারা।

ক্রেতা-আম্বিয়া খাতুন ও মনির হোসেন বলেন, ঈদের সময় মসলাসহ সব জিনিসের দাম থামে বেশি। তবে এসময়ে পেয়াজের দাম কম থাকায় খুশি তারা। বেশী করে কিনছেন পেয়াজ।

বন্দর সংশ্লিষ্ট সুত্রে জানায়, ভোমরা বন্দর দিয়ে পেয়াজ আমদানি হতো বেশী। প্রতিদিন ৭৫ ট্রাক পেয়াজ প্রবেশের অনুমতি ছিল এ বন্দরে। এসময়ে বেনাপোল বন্দর দিয়ে প্রতিদিন পেয়াজ আমদানি হতো ১৫ ট্রাক। ফলে আমদানি কম হওয়ায বেনাপোল বাজারে পেয়াজের দাম ছিল বেশি। গত এক সপ্তাহের ব্যবধানে পেয়াজ আমদানি বেড়েছে কয়েক গুন। সোমবার এক দিনে এসেছে ১৬৩ ট্রাক পেয়াজ। প্রতিদিন আসছে শতাধিক ট্রাক পেয়াজ ফলে স্থানীয় বাজারে কমছে দাম।

পেয়াজ আমদানিকারক প্রতিনিধি মিন্নু হোসেন জানান, ১২০ থেকে ২৮০ ডলারে আমদানি করা হচ্ছে পেয়াজ। ফলে দাম থাকছে নাগালেল মধ্যে।

বেনাপোল বন্দর পরিদর্শক মনির হোসেন জানান, বেনাপোল স্থল পথে বেড়েছে পেয়াজ আমদানি। অপরদিকে ভোরমরা স্থলবন্দরের ওপারে ৫ শতাধিক পেয়াজের ট্রাক আটকা পড়েছে। প্রতিদিন ১২০ থেকে ১৭০ ট্রাক পেয়াজ বেনাপোল বন্দর দিয়ে আমদানি হচ্ছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech