ডিমলায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় খগাবড়বাড়ী বালিকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় শিক্ষা প্রতিষ্ঠনে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাজ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষা বোর্ড থেকে সব মিলিয়ে ১ হাজার ৭’শত ২৫ টাকা নির্ধারণ করা হলেও নানা অজুহাতে শিক্ষার্থীদের কাজ থেকে ২৩’শত টাকা আদায় করেছে।

এদিকে অতিরিক্ত অর্থ দিতে শিক্ষার্থী ও অভিভাবকদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে বলে শিক্ষার্থীরা ও অভিভাবকরা জানিয়েছেন। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সুত্র এবং অভিভাবকরা জানিয়েছেন, শিক্ষা বোর্ড থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য পরীক্ষা ফি, কেন্দ্র ফি, সনদপত্র, স্কাউট ও জাতীয় শিক্ষা সপ্তাহসহ সব মিলিয়ে ১ হাজার ৩’শত টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু খগা বড়বাড়ী বালিকা দ্বি-মূখী বিদ্যালয়ে ২ হাজার থেকে ২৩’শত টাকা করে ফি আদায় করছে। অতিরিক্ত ফি আদায়ের ব্যাপারে উক্ত প্রমিষ্ঠানের প্রধান শিক্ষক মোছা: মারুফা বেগমের সাথে সরাসরি কথা হলে তিনি বলেন,মডেল টেস্ট, সেশন ফিসহ নানা অজুহাত দেখায়। নাম প্রকাশ না করার শর্তে একাধীক শিক্ষার্থী অভিযোগ করে, আমরা ভর্তির পর থেকে অক্টোবর মাস পর্যন্ত সেশন চার্জ ও বেতন দেওয়ার পরও পরম পূরণের সময় প্রত্যেক শিক্ষার্থীর কাজ থেকে এসব খাতে অর্থ আদায় করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন মুন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম বলেন, ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের সুনির্দিষ্ট প্রমান পাওয়া গেলে ওই প্রতিষ্ঠানের প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি লুৎফর রহমান বলেন, বিষয়টি গণমাধ্যম কর্মীর কাছে আমি অবগত হয়েছি।

উক্ত প্রতিষ্ঠানের ম্যানিজিং কমিটির সভাপতি আবু কালাম আজাদ বলেন, আমি জানি বিদ্যালয়ের সেশন ও বিভিন্ন খাতসহ ফরম পূরণে ফি আদায় করা হচ্ছে। যদি এমন হয় তাহলে প্রতিষ্ঠানের প্রধানকে অনিয়ম না করার বিষয়ে নিষেধ করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech