হিলি বন্দর দিয়ে শনিবার সকালে পেঁয়াজ আসবে

  

পিএনএস ডেস্ক : এলসি করা যেসব পেঁয়াজ ওপারের বন্দরে আটকা পড়ে আছে তা আগামীকাল শনিবার সকাল থেকে বাংলাদেশে আসবে।

আজ শুক্রবার রাতে একথা জানিয়েছেন দিনাজপুরের হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি ও হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন অর রশিদ।

ভারতীয় রপ্তানিকারকদের বরাত দিয়ে হারুন অর রশিদ বলেন, তারা আমাদের জানিয়েছেন গত ১৪ সেপ্টেম্বর এলসি করা যেসব পেঁয়াজ ওপারে ট্রাকে আটকা পড়েছে তা বাংলাদেশে আগামীকাল শনিবার সকাল থেকে পাঠানো শুরু হবে।

জানা গেছে দিনাজপুরের হিলি স্থলবন্দরের ওপারে ভারতে আটকা পড়েছে পেঁয়াজবোঝাই তিন শতাধিক ট্রাক। পেঁয়াজে পচন ধরার আশঙ্কায় আমদানিকারকরা উদ্বিগ। প্রায় ১০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আটকা পড়েছে বলে জানান হারুন অর রশিদ।

হারুন অর রশিদ বলেন, ‘হিলি স্থলবন্দরের আমদানিকারকেরা ১০ হাজার টনের মতো পেঁয়াজ আমদানির জন্য এলসি করেছেন। ভারতীয় তিন শতাধিক ট্রাক পেঁয়াজ নিয়ে রাস্তায় আটকে আছে। এসব পেঁয়াজ বাংলাদেশে ঢুকতে না পারলে পচে যাবে।’

‘ব্যবসায়ীদের লোকসান গুনতে হবে। তাই অন্তত এলসি করা পেঁয়াজগুলো শনিবার থেকে আনার ব্যবস্থা চলছে। পরে পেঁয়াজ আমদানি নিয়মিত হবে কি না তা বাণিজ্য মন্ত্রণালয় দেখবে।’

হিলি স্থলবন্দর শুল্ক বিভাগের ডেপুটি কমিশনার সাইদুল আলম বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ায় পর স্থলবন্দরগুলোর ওপারে আটকে পরা পেঁয়াজ দিতে সম্মত হয়েছে ভারত। আগামী শনিবার পেঁয়াজের ট্রাক ঢুকবে বাংলাদেশে। এমনটাই নিশ্চিত করেছেন ভারতের কাস্টমস কর্তৃপক্ষ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন