মেলায় হকার নিয়ন্ত্রণ করতে পারছে না কর্তৃপক্ষ

  

পিএনএস ডেস্ক: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১৯তম দিনেও হকারদের নিয়ন্ত্রণ করতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে তাদের দাবি, তারা নিয়মিত হকারদের আইনের আওতায় নিয়ে আসছেন।

মেলা কর্তৃপক্ষের বরাদ্দ ছাড়া যেকোনো ধরনের দোকানপাট মেলায় নিষিদ্ধ। কিন্তু রোববার (২৭ জানুয়ারি) বাণিজ্য মেলা ঘুরে দেখা মেলে, অলঙ্কার, খাবার, খেলনা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিসহ নানা ধরনের পণ্য বিক্রি করছেন হকাররা।


এ বিষয়ে কথা বলতে সন্ধ্যায় বাণিজ্য মেলা সচিবালয় কার্যালয়ে মেলার পরিচালক ও সদস্য সচিবের সঙ্গে দেখা করতে গেলে তাদের পাওয়া যায়নি। এরপর মেলার সদস্য সচিব মো. আব্দুর রউফকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।


এ বিষয়ে শেরে বাংলানগর থানার পরিদর্শক (অপারেশন) ও মেলার ইনচার্জ মো. আহাদ আলী বলেন, ‘ছোট-বড় যেসব দোকান বরাদ্দ আছে সেগুলো রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) দেয়া। আর প্রতিদিন দুই থেকে পাঁচজন হকারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি।’

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি বাণিজ্য মেলা শুরু হয়। আগামী ৮ ফেব্রুয়ারি শেষ হবে মাসব্যাপী এ বাণিজ্য মেলা। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল রয়েছে ৪১২টি। বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২ প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech