তানোরে উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ

  

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (বোরো ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের ভাগ্য।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর নেতৃত্বে উপজেলা শহীদ মিনার চত্বরে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। যাদের কাছ থেকে সরকারি মূল্যে প্রতি কেজি ২৬টাকা দামে ধান কেনা হবে। ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের মধ্যে প্রথম দিনে তানোর পৌরসভা, তালন্দ ও কলমা ইউপির কৃষকদের মাঝে লটারী করা হয়।

ভাগ্য নির্ধারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিমুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আলাউদ্দীন, যুব উন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭৭৯ মেট্টিক টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। পর্যায়ক্রমিকভাবে উপজেলার অবশিষ্ট ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়ন থেকে কৃষককে লটারির মাধ্যমে নির্বাচন করা হবে। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেট্টিক টন করে ধান ক্রয় করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন