ডিমলায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীফামারীর ডিমলায় কৃষি প্রণোদনা কর্মসূচি-২০১৯ এর আওতায় বিনা মূল্যে মুগডাল ফসলের বীজ ও সার কৃষকদের মাঝে বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৫-ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ১০ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বিতরণ কার্যের পূর্বে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা।

সভায় স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপ-সহকারী কৃষি অফিসার ফায়জুল বারী, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শহীদুল ইসলাম, সাইফুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার বাহাউদ্দিন সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, কৃষক-কৃষানী বৃন্দ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, কৃষি প্রণোদনা কর্মসূচি-২০১৯ এর আওতায় উপজেলার মোট-১৮০ জন কৃষকের মধ্যে প্রত্যেকের মাঝে ৫ কেজি মুগডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন