লটারিতে ভাগ্য খুলেছে ৫১২ কৃষকের

  

পিএনএস ডেস্ক : ২য় ধাপে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সরকারের কাছে সরাসরি ধান বিক্রির জন্য লটারির মাধ্যমে কৃষকের তালিকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ২৮ হাজার ৪ ঊনিশ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৫১২ জন কৃষকের নামের তালিকা প্রণয়ন করা হয়। লটারির মাধ্যমে তালিকাভুক্ত ওই কৃষক সরাসরি বালিয়াডাঙ্গী উপজেলার দুটি খাদ্য গুদামে মাথাপিছু ১ মে.টন হারে সরাসরি ধান বিক্রি করতে পারবেন।

তবে বোরো ধান সংগ্রহ অভিযানে এবারই প্রথম লটারির মাধ্যমে কৃষকের তালিকা প্রনয়ণ করা হয়েছে ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলায়। এর আগে সরকারিভবে ধান ক্রয় করা হলেও তাতে লাভবান হতে পারেনি কৃষক। সবই ছিল ব্যবসায়ীদের ও স্থানীয় প্রভাবশালীদের দখলে। এ পদ্ধতি ধান সংগ্রহ করা হলে সরাসরি কৃষক উপকৃত হবে এমন ধারণা করেই ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন।

লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র বর্মন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন আহমেদ, ওসি এলএসডি শেখ আব্দুস সালাম, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সামাদ, ৮ ইউনিয়নের চেয়ারম্যানসহ ও স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech