কৃষি হবে সম্মানজনক ও ভদ্রলোকের পেশা: কৃষিমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ গুলশান-বনানী নয়, বাংলাদেশ কৃষকের দেশ। কৃষি হবে সম্মানজনক ও ভদ্রলোকের পেশা।

শুক্রবার বিকেলে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার সরকারি করেজ মাঠ প্রাঙ্গণে নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি বলেন, আমি জানি এই মুহূর্তে ধানের দাম কম। ধানের দাম বাড়লে নিম্ন আয়ের মানুষের কষ্ট হয়। আবার ধানের দাম কমলে কৃষকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়। এই উভয় সংকটের মধ্যে ধানের দাম একটা ভালো অবস্থায় রাখার কথা বিবেচনা করা হচ্ছে।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, সামনে উপজেলা নির্বাচন। শোনা যাচ্ছে এই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। বিএনপি নির্বাচনে আসল কি আসল না, তাতে কিছু যায় আসে না। এ দেশে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এমন কোন শক্তি নেই যে উপজেলা নির্বাচন অনুষ্ঠানে বাধাগ্রস্থ করে দেশকে নাশকতার পথে নিয়ে যায়। কেউ যদি নাশকতা করতে চায় তাহলে কঠোর হস্তে দমন করা হবে।

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা নাগরিক কমিটির আয়োজনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধনবাড়ী উপজেলা আওয়ালী লীগের সভাপতি ও সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক বদিউল আলম মঞ্জু। গণসংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু, কৃষিমন্ত্রীর সহধর্মীনি শিরিন আক্তার ভানু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর ফারুক আহমেদ ফরিদ, মধুপুর উপজেলা চেয়ারম্যান ছরোয়ার খান আবু, গোপালপুর উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু প্রমূখ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech