যেখানে আমের কেজি মাত্র ২ টাকা!

  

পিএনএস, রাজশাহী:রাজশাহীর বাঘায় বাতাসে ঝরেপড়া কড়ালি আম দুই টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বুধবার (২৫ এপ্রিল) সকালে উপজেলার বিভিন্ন গ্রামে ও বাজারের মোড়ে এই কড়ালি আম দুই টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়।

স্থানীয়রা জানান, বৈশাখের চড়া রোদে আমের বোঁটা নরম হয়ে যায়। এর পর একটু বাতাস হলেই ঝরে পড়ে গাছ থেকে। এই আম গ্রামের সাধারণ মানুষ কুড়িয়ে উপজেলার বিভিন্ন গ্রামে ও বাজারের মোড়ে দুই টাকা কেজি দরে বিক্রি করছেন।

উপজেলার দীঘা গ্রামের আমবাগান মালিক ময়েনউদ্দিন বলেন, আমার আমবাগানে প্রতিটি গাছে ব্যাপক আম ধরেছে। হঠাৎ প্রখর রোদ ও একটু বাতাসে আম ঝরে যাচ্ছে। ছোট ছেলেমেয়েরা আম কুড়িয়ে দেড় থেকে দুই টাকা কেজিতে বিক্রি করছে।

উপজেলার মনিগ্রাম এলাকার রফিকুল ইসলাম নামে এক ব্যবসায়ী বলেন, আমরা বরাবর ঝরেপড়া কড়ালি আম কিনে ঢাকায় চালান করি। এই কড়ালি আম দেড় টাকা থেকে দুই টাকা দরে ক্রয় করছি।

একই এলাকার বিক্রেতা শাহীন আলম বলেন, আমি বাগান পাহারা দিয়ে থাকি। মালিকরা মাচা তৈরি করার জন্য বলেছে। সেই মোতাবেক কিছু কিছু বাগান পাহারা দেয়ার জন্য মাচা তৈরির কাজ শুরু করেছি। তবে এখন বাতাসে যে কড়ালি আম ঝরে পড়ছে, সেগুলো কুড়িয়ে বিক্রি করছি। বাগান মালিকরা এগুলোর টাকা নেয় না।

উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা বেগম বলেন, প্রচণ্ড রোদের কারণে আমের বোঁটা নরম হয়ে যাওয়ায় একটু বাতাসেই আম ঝরে যায়। এই ঝরেপড়া আম কুড়িয়ে বাজারে বিক্রি করা হচ্ছে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech